গোলাপজল ত্বকের যত্নে উপকারী জেনে নেয়া যাক।

উপমহাদেশে নারীদের রুপচর্চায় গোলাপজল ব্যবহার বহু পুরনো, এর জৌলুস কিন্তু কমেনি আজও। আপনার ত্বক শুস্ক হোক কিংবা তৈলাক্ত, সব ধরনের ত্বকে মানিয়ে যায় প্রাকৃতিক এই নির্যাস।

আমাদের রোজকার ব্যস্ত জীবনে আমরা সবাই চাই নিজেকে সুন্দর দেখতে । কিন্তু সময়ের অভাবে ত্বকের যত্ন করতে প্রায়ই ভুলে যাই । আজ আপনাদের সাথে শেয়ার করব এমন কিছু সমাধান যা মিনিটের মধ্যেই আপনার ত্বককে সুন্দর রাখতে সাহায্য করবে।

  • গোলাপ জল টোনারের কাজ করেঃ গোলাপজলকে টোনার হিসেবে ব্যবহার করতে পারেন।এটি ত্বকের ph ভারসাম্য কে ঠিক রাখবে।ফেসিয়ালের সময় ব্যবহার করুন, ব্রন কমে যাবে এবং ব্রন ওঠাও কমবে।
  • গোলাপজল ও বিভিন্ন দাগ ব্রন বা অন্যান্য ফুসকুড়িঃ গোলাপজল বিভিন্ন দাগ, ত্বক ফেটে যাওয়া, ডার্ক সার্কেলের মত সমস্যাকে খুব সহজেই নিয়ন্ত্রন করে
  • গোলাপজল ও শুষ্ক ত্বকঃ ত্বক খুব শুষ্ক হয়ে যাচ্ছে বা শুষ্ক ত্বক? গোলাপজল ব্যবহার করার ফলে ত্বক তার আদ্রর্তা ফিরে পায়।আপনার ত্বক হয়ে উঠবে দারুণ মসৃণ।
  • গোলাপজল ক্লান্তি দূর করেঃ অফিস থেকে ফিরে খুব ক্লান্ত লাগে? এতেও ব্যবহার করুন গোলাপজল। গোসলের পানিতে একটু গোলাপজল মিশিয়ে গোসল করুন। দেখবেন অনেক ফ্রেশ লাগছে। কেননা এতে রয়েছে এমন কিছু উপাদান যা আপনার শরীর ও মনের ক্লান্তি দূর করে এক সতেজ অনুভূতি দিবে।

চোখের পাপড়ির যত্ন কিভাবে নিতে হবে জেনে নেয়া যাক।

আমরা গোলাপজলের কিছু উপকারী দিক তো জানলাম, তাই আর দেরি না করে এর ব্যবহার শুরু করে দেই।

স্বাস্থ‍্য সচেতন ও নিরোগ থাকতে স্বাস্থ‍্য তথ‍্য জেনে ও তা মেনে চলুন।সুস্থ ও সুন্দর জীবন যাপন করুন।

ত্বকের ব্রণের দাগ দূর করার ঘরোয়া উপায় ।

চকচকে ত্বকের জন্য ৭ টিপস

করণা বিষয়ক সকল তথ‍্য ও পুষ্টিতথ‍্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

সুস্থ থাকুন,সুন্দর থাকুন।

নতুন নতুন মোবাইল এর আপডেট পেতে ভিজিট করুন

One thought on “গোলাপজল ত্বকের যত্নে উপকারী জেনে নেয়া যাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *