চোখের পাপড়ির যত্ন কিভাবে নিতে হবে জেনে নেয়া যাক।

আমরা শরীরের বিভিন্ন অঙ্গের অনেক যত্ন করে থাকি। কিন্তু চোখের পাপড়ির যত্ন র কথা আমাদের খেয়ালই থাকে না। চোখের সুন্দরতা সবাই চায়। আজকাল বাজারে ও বিভিন্ন মেকআপ সামগ্ৰি পাওয়া যায়।

চোখের নকল পাপড়ি ও পাওয়া যায় এখন। বর্তমানে মেয়েদের কাছে বেশ জনপ্রিয় নকল পাপড়ি বিয়ে শাদি সহ নানা অনুষ্ঠান এ মেয়েরা এটি ব্যবহার করে থাকেন।

তবে সবসময় কি এই নকল পাপড়িই পড়বেন ? ঘরে বসে যদি প্রাকৃতিক ভাবে চোখের পাপড়ি ঘন করা যায় তাহলে দারুণ হয়। আমাদের প্রথমে জানতে হবে চোখের পাপড়ি কেন পড়ে?

আমাদের চোখের মেকআপ করার জন্য আইশেডো , আইলাইনার, আইলেশ , কাজল , ইত্যাদি আবার আইল্যাশ লাগানোর জন্যে আঠা ব্যবহার করে এই আঠার সাথে ও উঠে আসে পাপড়ি। চোখের মেকআপ তোলার সময় মেকআপ রিমুভার দিয়ে ভালো ভাবে তুলে নিন।অনেক সময় ফেশ ওয়াশ দিয়ে তারাতাড়ি ধুয়ে ফেলতে চাই এটা একদম ভুল ধারণা।

সঠিক হচ্ছে মেকআপ রিমুভার দিয়ে আস্তে আস্তে মেকআপ তুলতে হবে। বেশি ঘষাঘষি করা যাবে না। তারপর চাইলে ফেশ ওয়াশ দিয়ে সম্পূর্ণ মুখ ধুয়ে নিতে পারেন।

এবার আসুন জেনে নেয়া যাক কিভাবে চোখের পাপড়ির যত্ন সুন্দর,ঘন ও বড় বড় করা যায়:-

১): রাতে ঘুমানোর আগে চোখের পাপড়িতে অলিভ ওয়েল ব্রাশ দিয়ে লাগিয়ে ঘুমান । সকালে কুসুম গরম পানিতে সম্পুর্ন মুখ ধুয়ে নিন। প্রতিদিন ২ বেলা (সকালে,বিকাল,অথবা রাতে)চোখের পাপড়িতে অলিভ ওয়েল লাগিয়ে রাখতে পারেন।

২):রাতে ঘুমানোর আগে ভেজলিন পেট্রোলিয়াম জেলি আলতো করে চোখের পাপড়িতে লাগিয়ে ঘুমান।সকালে পানি দিয়ে ধুয়ে ফেলুন।নিয়মিত লাগালে চোখের পাপড়ি ঘন ও বড় বড় হবে।

৩):এলোভেরা জেল রাতে ঘুমানোর আগে চোখের পাপড়িতে লাগিয়ে ঘুমান।সকালে ও রাতে দুইবার করে ব‍্যবহার করুন।নিয়মিত ব‍্যবহারে এটি চোখের পাপড়ি বড় ও ঘন ঘন করবে।

চোখের নিচের কালো দাগ দূর করবেন জেনে নেয়া যাক।

৪):আমন্ড ওয়েল চোখের পাপড়ি বড় করার জন‍্য দারুণ উপযোগী।রাতে ঘুমানোর আগে চোখের পাপড়িতে লাগিয়ে ঘুমান।সকালে ও রাতে দুইবার করে ব‍্যবহার করুন।নিয়মিত ব‍্যবহারে এটি চোখের পাপড়ি বড় ও ঘন ঘন করবে।

5):ক‍্যাস্টর ওয়েল চোখের পাপড়ি মজবুত ও সুন্দর করতে দারুণ কাজ করে থাকে।রাতে ঘুমানোর আগে চোখের পাপড়িতে লাগিয়ে ঘুমান।সকালে ও রাতে দুইবার করে ব‍্যবহার করুন।নিয়মিত ব‍্যবহারে এটি চোখের পাপড়ি বড় ও ঘন ঘন করবে।

স্বাস্থ‍্য সচেতন ও নিরোগ থাকতে স্বাস্থ‍্য তথ‍্য জেনে ও তা মেনে চলুন।সুস্থ ও সুন্দর জীবন যাপন করুন।

করণা বিষয়ক সকল তথ‍্য ও পুষ্টিতথ‍্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

সুস্থ থাকুন,সুন্দর থাকুন।

নতুন নতুন মোবাইল এর আপডেট পেতে ভিজিট করুন

One thought on “চোখের পাপড়ির যত্ন কিভাবে নিতে হবে জেনে নেয়া যাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *