চকচকে ত্বকের জন্য ৭ টিপস

আমি ডাঃ রসায় দীক্ষিত, ব্যাঙ্গালোরে অনুশীলনকারী চর্ম বিশেষজ্ঞ। সুতরাং আপনারা সবাই সুস্থ জীবনের জন্য সাতটি অভ্যাসের কথা শুনেছেন। আসুন এই অঞ্চলটি স্বাস্থ্যকর ত্বকের জন্য সাত টিপস সম্পর্কে আলোচনা করি। আমি মনে করি এই সময়টি আমরা সকলেই কেবল আমাদের সাধারণ সুস্বাস্থ্যের জন্যই নয়, একটি স্বাস্থ্যকর জীবনধারা গ্রহণের জন্য একটি সিদ্ধান্ত নিয়েছিলাম, আপনি জানেন যে আমাদের একটু স্বার্থপর, স্বাস্থ্যকর ত্বক হতে দিন।

এক নম্বর টিপ,

নিশ্চিত করুন যে আপনি পর্যাপ্ত জল পান করছেন

দুই নম্বর টিপ,

আপনার খাবারের প্লেটে আরও রঙ রয়েছে তা নিশ্চিত করুন, বিশেষত পাতাযুক্ত শাকসব্জী থেকে কিছুটা সবুজ লাল রঙের আকারে চিকিত্সা করুন এবং আপনি জানেন যে আপনার ডায়েটে কমলা। এর মধ্যে আরও তিক্ত ক্যারিবীয় এবং বায়োফ্লাভোনয়েড রয়েছে যা আপনার ত্বকটি দুর্দান্ত দেখায় তা নিশ্চিত করতে চলেছে।

তিন নম্বর টিপ।

এই স্নানটি রাখুন, এই নতুন বছরে ধূমপান ছেড়ে দিন, এটি আপনার নববর্ষের রেজোলিউশন হতে দিন এটি আপনার ত্বক বা আপনার স্বাস্থ্য করছে না, নুনযুক্ত খাবার গ্রহণ কমিয়ে আনার জন্য কোনও ভাল, এবং বিশেষত চিপস এবং ফাস্টফুডের মতো তাদের মধ্যে উচ্চ মাত্রায় লবণের পরিমাণ রয়েছে যা আপনার ত্বকের পানিশূন্য করতে চলেছে। তারা আপনার শরীরকে হাইড্রেট করে এবং এটি অবশ্যই আপনার ত্বকে সহায়তা করে না।

চিরতরে খুশকির নিরাময় করুন ঘরোয়া প্রাকৃতিক উপাদানে।

পাঁচ নম্বর টিপ।

আপনার ত্বককে নিয়মিত এক্সফোলিয়েট করতে ভুলবেন না, তাই এটি বাজারে উপলভ্য রাসায়নিক-ভিত্তিক এক্সফোলিয়েশন ব্যবহার করে করা যেতে পারে, বা আপনি আপনার চর্ম বিশেষজ্ঞের কাছে কোনও রাসায়নিক খোসা করতে পারেন। ছয় নম্বর টিপ, আপনি বিছানায় যাওয়ার আগে সর্বদা আপনার মেকআপটি সরিয়ে ফেলতে ভুলবেন না এবং এটি সামগ্রিকভাবে আপনার ত্বকের গুণমান উন্নত করার পুরো উপায় তৈরি করে চলেছে।

ছয় নম্বর টিপ।

আমি কিভাবে ভুলতে পারি? নিশ্চিত হয়ে নিন যে আপনি এই নতুন বছরে পর্যাপ্ত ব্যায়াম পেয়েছেন। আপনি যখন ব্যায়াম করেন তখন আপনার ত্বক উজ্জ্বল হতে শুরু করে এবং আপনার সমস্ত শরীর তেমনি আপনার ত্বকও অনেক স্বাস্থ্যকর বোধ করে। দেখার জন্য আপনাকে ধন্যবাদ

নতুন নতুন মোবাইল এর আপডেট পেতে ভিজিট করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *